শীর্ষ সংবাদ সিলেটের সংবাদ

নগরীতে অবৈধ উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে

Stay Home

শামায়ুন আহমদ চৌধুরী,সিলেট থেকেঃ-সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, চৌহাট্টা থেকে জিন্দাবাজার হয়ে কোর্ট পয়েন্ট সড়কের ফুটপাত হকারমুক্ত করা হয়েছে। সেই ধারাবাহিকতা রক্ষায় সিলেট নগরীর প্রত্যেকটি এলাকার ফুটপাত থেকে অবৈধ দখল উচ্ছেদ করা হবে।

নাগরিকদের হাঁটার উপযোগি ফুটপাত নিশ্চিত করতে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুপুরে সিলেট মহানগরের মদিনা মার্কেট এলাকায় বেআইনিভাবে ফুটপাত ও সরকারী জমি দখল করে গড়ে তোলা ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ অভিযান শেষে তিনি এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন- সিসিক কাউন্সিলর মখলিছুর রহমান কামরান, সিসিকের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাগণ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এদিকে, সিলেট মহানগরে স্বাস্থ্যবিধি লঙ্ঘন, সরকারী নির্দেশনা অমান্য করে রেস্তোরায় বসে খাবার গ্রহণ-পরিবেশন এবং বেআইনিভাবে ফুটপাত দখল করে ব্যবসা পরিচালনা করায় সিলেট সিটি কর্পোরেশনের ভ্রাম্যমান আদালত আরো ৬ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ও জরিমানা করেছে।

নগরীর শেখঘাট, তালতলা, রিকাবীবাজার ও মেডিকেল রোড এলাকায় সিলেট সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিজন কুমার সিংহ’র ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমান আদালতের অভিযানে করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের জারি করা নির্দেশনা উপেক্ষা করে রেস্তোরাঁয় বসিয়ে খাবার বিক্রয়ের অপরাধ, স্বাস্থ্যবিধি অনুসরণ না করা এবং ফুটপাত দখল করে পন্যের পসরা সাজানোয় ৬ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছেন। তাদের কাছ থেকে জরিমানার ৯ হাজার ৫’শ টাকা আদায় করেন ভ্রাম্যামান আদালত।

ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় সিলেট সিটি কর্পোরেশনের বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারিগণ, এবং সিলেট মহানগর পুলিশের (এসএমপি) একটি দল উপস্থিত ছিলেন।

Stay Home

এ জাতীয় আরও সংবাদ

সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে সহোদর ভাইয়ের হাতে ভাই খুন

sylhet vision

ফুফার ধর্ষণের শিকার তরুণী

sylhet vision

একজন নারী উদ্যোক্তার কথা

sylhet vision