শীর্ষ সংবাদ সিলেটের সংবাদ সুনামগঞ্জ

হাতিয়া উচ্চ বিদ্যালয় কলেজে উন্নীত

Stay Home

দিরাই প্রতিনিধি: সুনামগঞ্জের দিরাই উপজেলার কুলঞ্জ ইউনিয়নের হাতিয়া উচ্চ বিদ্যালয়কে কলেজে উন্নীত করা হয়েছে।

হাতিয়া উচ্চ বিদ্যালয় কলেজে উন্নত করায় এলাকাবাসীসহ সর্বস্তরের সচেতন জনতা দিরাই -শাল্লার সাংসদ ড: জয়া সেন গুপ্তা ও সিলেট বিভাগীয় আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ, ও বিদ্যালয়ের বর্তমান সভাপতি একরার হোসেন’কে গভীরভাবে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

উল্লেখ্য যে একরার হোসেন অত্র বিদ্যালয় এর ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত হওয়ার পর থেকে অক্লান্ত প্রচেষ্টায় এবং এডভোকেট শামসুল হক, মিছবাহ উদ্দিন সিরাজ সকলের সার্বিক সহযোগিতায় স্কুলটিকে কলেজে রূপান্তরিত করতে সক্ষম হন।

এতে এই পল্লী অঞ্চলের অভিভাবক ও ছাত্র-ছাত্রীদের সুবিধা ও শিক্ষার হার বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

এর পূর্বে এবং দিরাই কলেজ, বোয়ালিয়া কলেজ এই দুই কলেজ ছাড়া অত্র এলাকার শিক্ষার্থীদের অন্য কোন কলেজে লেখাপড়ার সুযোগ ছিল না

কুলঞ্জ ইউনিয়নে আরেকটি কলেজ প্রতিষ্ঠিত হওয়ায় প্রায় হাজার ছাত্র-ছাত্রীদের শিক্ষা এবং জীবন মানের উন্নয়ন হবে বলে মনে করেন সচেতন মহল।

হাতিয়া উচ্চ বিদ্যালয় স্কুল থেকে কলেজে উন্নীত হওয়া অত্র অঞ্চলের সবার মনে আনন্দের ঢেউ বইছে।

এব্যাপারে হাতিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি একরার হোসেন জানিয়েছেন, আমাদের এলাকার ছাত্র-ছাত্রীদের শিক্ষা ব্যবস্থা নিয়ে আমাদের অনেক চিন্তা ছিলো,। দীর্ঘ পথ পাড়ি দিয়ে ওরা শিক্ষা অর্জনের জন্য দিরাই-ও বোয়ালিয়া যেতে হতো। শিক্ষা ক্ষেত্রে তাদের কষ্ট লাগবের জন্য দিরাই-শাল্লার সাংসদ ড: জয়া সেন গুপ্তা ও এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ ও আমাদের এলাকার কৃতিসন্তান এডভোকেট সামসুল ইসলামের সার্বিক সহযোগিতায় এই বৈশ্বিক মহামারি করোনার মধ্যে অতি কষ্ট করে আমি ও আমার হাতিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাজিদুল ইসলাম, ম্যানেজিং কমিটির সম্মানিত সদস্য সাজ্জাদুর রহমান ও সুহেল মিয়াসহ সংশ্লিষ্ট সকলের আপ্রাণ চেষ্টায় আমরা হাতিয়া উচ্চ বিদ্যালয়কে কলেজে উন্নীত করতে পেরেছি। কুলঞ্জ ইউনিয়নসহ পল্লী অঞ্চলের সবাই শিক্ষাবোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোস্তফা কামাল মহোদয়ের প্রতি সীমাহীন কৃতজ্ঞতা ও ভালোবাসা জ্ঞাপন করেছেন৷

Stay Home

এ জাতীয় আরও সংবাদ

সিলেট জেলা আইনজীবী সমিতির আদালত বর্জনের ঘোষণা

sylhet vision

সিলেট ভিশন ডটকম’র অঙ্গ প্রতিষ্ঠান SVisionTV’র কার্যক্রম শুরু

sylhet vision

Lower Mortgage Rates Push More Borrowers To Refinance

Jamalganjnews24