দেহ ঘড়ি মৌলভীবাজার শীর্ষ সংবাদ সিলেটের সংবাদ সুনামগঞ্জ হবিগঞ্জ

সিলেটে ২৪ ঘন্টায় করোনায় সর্বোচ্চ আক্রান্ত ২৪৭

Stay Home

স্টাফ রিপোর্টার: সিলেটর চার জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫ হাজারের কাছাকাছি চলে গেছে। সর্বশেষ গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত চার জেলায় ৪৮৬১ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৯ জন এবং রোগ থেকে সুস্থ হয়েছেন ১৪৮৭ জন।

গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

গত ৫ এপ্রিল সিলেটে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্তের পর প্রতিদিনই রোগী শনাক্ত হচ্ছেন। কিন্তু গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ সংখ্যক রোগী শনাক্ত হয়েছেন ২৪৭ জন।

২৪ ঘণ্টায় সর্বশেষ ২৪৭ জন নতুন করোনায় আক্রান্তের মধ্যে সিলেট জেলায় ৭৫ জন, সুনামগঞ্জ জেলায় ২৪ জন, হবিগঞ্জ ১১৭ ও মৌলভীবাজার জেলায় ৩১ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
এ পর্যন্ত চার জেলায় মোট ৪,৮৬১ জন আক্রান্তের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ২,৬২৫ জন, সুনামগঞ্জে ১০১৪, হবিগঞ্জে ৭২২ ও মৌলভীবাজার জেলায় ৫০০ জন।
কোভিড-১৯ আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় সিলেট বিভাগের অন্য তিন জেলার মোট সংখ্যার বেশি সিলেট জেলায় রয়েছে। স্বাস্থ্য বিভাগ, সিলেট বিভাগীয় কার্যালয়ের গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত পরিসংখ্যান পর্যালোচনা করে দেখা যায়, চার জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৪,৮৬১ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে শুধু সিলেট জেলায় ২,৬২৫ জন আক্রান্ত হয়েছেন। পাশাপাশি করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী ৭৯ জনের মধ্যে শুধু সিলেট জেলায় মৃত্যু হয়েছে ৬২ জনের।
এদিকে, আক্রান্ত ও মৃত্যুর ও সংখ্যা সিলেটে বেশি হলেও সুস্থতার হার কম। সুস্থতার দিক থেকে চার জেলার মধ্যে সুনামগঞ্জ জেলা এগিয়ে রয়েছে। চার জেলায় ৪,৮৬১ জন আক্রান্তের মধ্যে এ পর্যন্ত ১,৪৮৭ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এর মধ্যে সিলেট জেলায় ২,৬২৫ জন আক্রান্তের মধ্যে সুস্থ হয়েছেন ৪৫৬ জন। আর সুনামগঞ্জ জেলায় ১০১৪ জন আক্রান্তের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫২৮ জন।

Stay Home

এ জাতীয় আরও সংবাদ

কামরানের মৃত্যুবার্ষিকীতে সিলেট মহানগর শ্রমিক লীগের মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

sylhet vision

সঞ্জয় রায় শিপলু’র ঈদ শুভেচ্ছা

sylhet vision

সাবেক ছাত্রনেতা মাহফুজুল করিম জেহিন’র ঈদ শুভেচ্ছা

sylhet vision