শীর্ষ সংবাদ হবিগঞ্জ

‘রেড জোন’ ঘোষণা হবিগঞ্জের ৯ এলাকা

Stay Home

হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃ হবিগঞ্জে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে হবিগঞ্জ পৌরসভার ২টি ওয়ার্ডসহ দুই পৌরসভা ও পাঁচটি উপজেলার নয়টি এলাকা ‘রেড জোন’ ঘোষণা করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। গত ১৪ দিনে প্রতি এক লাখ জনসংখ্যার ভেতরে ১০ জন রোগী থাকার ভিত্তিতে এই রেড জোন ঘোষণা হয়।

গত বৃহস্পতিবার রাতে এ তথ্য জানিয়েছেন হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলিছুর রহমান উজ্জ্বল।
রেড জোনের মধ্যে রয়েছে হবিগঞ্জ পৌরসভার ৬ ও ৯ নম্বর ওয়ার্ড, চুনারুঘাট পৌরসভা এবং উপজেলার দেওরগাছ, উবাহাটা ও রানীগাঁও ইউনিয়ন, মাধবপুর পৌরসভা, আজমিরীগঞ্জ ও বাহুবল উপজেলা সদর। ডা. মুখলিছুর রহমান উজ্জ¦ল আরও জানান, হবিগঞ্জ জেলাকে জোন বিভাজন করে ঘোষণা দেয়া হয়েছে এবং তা বাস্তবায়নের জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন কাজ করবে। জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে গতকাল শুক্রবার থেকে রেড জোন বাস্তবায়ন করা হবে।
হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান, রেড জোন চিহ্নিত এলাকাগুলোতে লকডাউন বাস্তবায়ন করা হবে। ইতোমধ্যে ওইসব স্থানে আইন-শৃঙ্খলা বাহিনীর ব্যাপক তৎপরতা লক্ষ্য করা গেছে।
এখন পর্যন্ত হবিগঞ্জ জেলায় মোট করোনা আক্রান্ত হয়েছেন ২৭৩ জন। মারা গেছেন ৪ জন। আক্রান্তদের মধ্যে বানিয়াচং উপজেলায় ১২, আজমিরিগঞ্জ ১৩, হবিগঞ্জ সদর ৬২, লাখাই ২৯, চুনারুঘাট ৮২, বাহুবল ২৭, নবীগঞ্জ ২৬ ও মাধবপুর উপজেলায় ২২ জন। সুস্থ হয়েছেন ১৫৭ জন। বাকিদের ২৫ জন রয়েছেন সরকারি আইসোলেশন সেন্টারে এবং অন্যরা নিজ বাড়িতে।

Stay Home

এ জাতীয় আরও সংবাদ

বন্যার্তদের মধ্যে মানবতার বন্ধন শুকনো খাবার বিতরণ

sylhet vision

সুনামগঞ্জে ছাত্রদলের প্রাথমিক সদস্য ফরম পূরনের নির্দেশনা

sylhet vision

সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্থ ৩ হাজার পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ করেন মেয়র নাদের বখত

sylhet vision